রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:১৮ পূর্বাহ্ন

নকল দলিল লেখক গ্রেফতার

নেত্রকোনা প্রতিনিধি:  নেত্রকোনার কেন্দুয়ায় নকল ভূমি উন্নয়ন কর রশিদ তৈরি করায় অভিযোগে নাসির খন্দকার নামে এক দলিল লেখককে গ্রেফতার করেছে প্রশাসন। গেল বুধবার (৯ জুলাই) সন্ধ্যায় কেন্দুয়া সহকারী কমিশনার (ভূমি) মো. রাজিব হোসেন অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেন।

আজ বৃহস্পতিবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাজিব হোসেন এসব তথ্য নিশ্চিত করেছন। তাকে আদালতে সোপর্দ করা হয়েছে। গ্রেফতার হওয়া নাসির খন্দকার কেন্দুয়া সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখক ও উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক। তিনি পৌর শহরের দিগদাইর গ্রামের আব্দুর রউফ খন্দকারের ছেলে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ভূমি উন্নয়ন করের রশিদ জালিয়াতি করে দলিল সম্পাদন করে আসছে নাসির খন্দকার— এমন তথ্যের ভিত্তিতে বুধবার বিকেলে কেন্দুয়া সাব রেজিস্ট্রি অফিসে অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. রাজিব হোসেন। ঘটনার সত্যতা পেয়ে অফিসের দলিল লেখক নাসির খন্দকারকে গ্রেফতার করেন। পরে তাকে সঙ্গে নিয়ে কেন্দুয়া পৌরশহরের সাজিউড়া মোড়ে থাকা নাসির খন্দকারের ব্যবসা প্রতিষ্ঠানে তল্লাশি চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এ সময় ওই প্রতিষ্ঠানে থাকা দলিল লেখার কাজে ব্যবহৃত কম্পিউটারসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করে যাচাই বাছাই করে অভিযোগের সত্যতা পাওয়ায় নাসির খন্দকারকে গ্রেফতার করে থানায় নিয়ে যাওয়া হয়।

পরে এ ঘটনায় সন্ধ্যায় উপজেলার মাসকা ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মজিবুর রহমান বাদী হয়ে নাসির খন্দকারসহ দুজনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে কেন্দুয়া থানায় একটি মামলা দায়ের করেন। কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী হোসেন বলেন, এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। নাসির খন্দকারকে এ মামলায় গ্রেফতার  দেখিয়ে বৃহস্পতিবার সকালে আদালতে সোপর্দ করা হয়েছে।”

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335